জানুয়ারি ৩০, ২০২৩ ৩:২১ পূর্বাহ্ণ

আজ এশিয়া কাপের ফাইনাল

আজ এশিয়া কাপের ফাইনাল
আজ এশিয়া কাপের ফাইনাল

এশিয়া কাপের ১৫তম আসরে ফাইনাল আজ। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রাতে অনুষ্ঠিত হওয়া ম্যাচের মধ্য দিয়ে এশিয়ার ক্রিকেট পেতে যাচ্ছে তাদের নতুন রাজা। এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ সময় রাত ৮টায় দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামবে পাকিস্তান ও শ্রীলঙ্কা। tতবে এই দুই দলের ফাইনাল নিশ্চিত ছিল আগে থেকেই।

সুপার ফোরের লড়াইয়ে একবার মুখোমুখি হয়েছিল এই দুই দল। সে ম্যাচে পাকিস্তানকে পাঁচ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। হিসাব অনুযায়ী আজকের ম্যাচটি পাকিস্তানের জন্য প্রতিশোধেরও বটে।

এদিকে টি-টোয়েন্টি ফরম্যাটে দু-দলের ২২ বারের মুখোমুখিতে ১৩ টিতেই জিতেছে পাকিস্তান। সেদিক থেকে জয়ের পাল্লাটা পাকিস্তানেরই ভারী। এ পর্যন্ত এশিয়া কাপের ফাইনালে তিনবার মুখোমুখি হয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। ফাইনালে তিনবারের দেখায় দুবারই জিতেছে শ্রীলঙ্কা।

চলতি এশিয়া কাপে পাকিস্তান ও শ্রীলঙ্কা দুই দলই নিজেদের প্রথম ম্যাচে হার দিয়ে শুরু করে। এরপর গ্রুপ পর্ব থেকে সুপার ফোর মিলিয়ে টানা তিন ম্যাচ জিতে ফাইনালই নিশ্চিত করে ফেলে দুই দল। এবারের আসরে শ্রীলঙ্কা ও পাকিস্তান দুই দলই ম্যাচ খেলেছে পাঁচটি করে। তার মধ্যে শ্রীলঙ্কা জিতেছে চারটিতে এবং পাকিস্তান জিতেছে তিন ম্যাচে।

আসরে শ্রীলঙ্কার হয়ে সবচেয়ে বেশি রান (১৬৫) করেছে নিশাঙ্কা। পাকিস্তানের হয়ে সবচেয়ে বেশি রান (২২৬) মোহাম্মদ রিজওয়ানের। শ্রীলঙ্কার হয়ে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন হাসারাঙা এবং মধুশাঙ্কার— ছয়টি করে। পাকিস্তানের হয়ে সবচেয়ে বেশি উইকেট নওয়াজের— আটটি।

Facebook
Twitter
WhatsApp
Pinterest
Email
Print

সম্পর্কিত

লিওনেল মেসির আর্জেন্টিনা বিশ্বচ্যাম্পিয়ন

লিওনেল মেসির আর্জেন্টিনা বিশ্বচ্যাম্পিয়ন

ঢাকা(১৯ ডিসেম্বর ): অপেক্ষার পালা শেষ, কারণ আর্জেন্টিনা এখন বিশ্বচ্যাম্পিয়ন। ৩৬ বছরের অপেক্ষার শেষ হলো মরুর বুকে। রুদ্ধশ্বাস ফাইনালে কিলিয়ান এমবাপ্পের...

প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে আর্জেন্টিনাi

প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে আর্জেন্টিনাi

ঢাকা (১৮ ডিসেম্বর):ইতিহাসের একধাপ দূরে দাঁড়িয়ে লিওনেল মেসি। লুসেইল স্টেডিয়ামে ফ্রান্সের বিপক্ষে ফাইনালের প্রথমার্ধেই কাজটা অনেকখানি এগিয়ে রেখেছে লিওনেল স্কালোনির...