অক্টোবর ১৮, ২০২৪ ১০:২০ অপরাহ্ণ

আবারও মাঠে ফিরছে হকির মেয়েরা

আবারও, মাঠে ,ফিরছে, হকির ,মেয়েরা
আবারও মাঠে ফিরছে হকির মেয়েরা। ছবি:সংগৃহীত

বাংলাদেশ হকি ফেডারেশনের বর্তমান নির্বাচিত কমিটি দায়িত্ব নেয়ার পর মেয়েদের হকি নিয়ে জ্বলেছিল আশার আলো। ঘরোয়া ও আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নিয়ে বাংলাদেশের মেয়েরা দিয়েছিলেন হকিতে আগমনীবার্তা। কিন্তু করোনা ভাইরাসের কারণে থমকে যায় সবকিছু।

দেশের অন্য সব খেলা মাঠে থাকলেও ব্যতিক্রম শুধু হকি। দীর্ঘ সময় ধরে হাত গুটিয়ে আসে আছেন ফেডারেশনের কর্মকর্তারা। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটি টাকা অনুদান দেয়ার পর লিগ শুরুর উদ্যোগ নিয়েছে ফেডারেশন। একদিন আগেই প্রিমিয়ার লিগের দলবদলের তারিখ ও খেলা শুরুর দিনক্ষণ ঠিক করেছে ফেডারেশনের লিগ কমিটি।

দীর্ঘ সময় অচল থাকা হকি অবশ্য এ বছরের শেষ ৫ মাসে ব্যস্ত সময়ই কাটাবে। সেপ্টেম্বরে প্রিমিয়ার লিগের দলবদল, অক্টোবরে ক্লাব কাপ। এরপর লিগ চলবে অক্টোবর-নভেম্বরে। ডিসেম্বরে ঢাকায় এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি।

তবে সবার আগে মাঠে ফিরছে হকির মেয়েরা। ৩৮ জন মেয়েকে ক্যাম্পে ডেকেছে ফেডারেশন। তাদের দুই ভাগে ভাগ করে ৫টি ম্যাচ খেলানোর ব্যবস্থা করা হয়েছে। ২০১৯ সালে অনূর্ধ্ব-২১ জাতীয় দলের ক্যাম্পের পর এই প্রথম ফেডারেশন মেয়েদের ক্যাম্পে ডাকছে।

এ বছর মেয়েদের জন্য ডেভেলপমেন্ট কাপ আয়োজন করেছিল ফেডারেশন। বাংলাদেশ গেমসেও ছিল মেয়েদের হকি। ক্যাম্প ডাকার মধ্য দিয়ে হকির মেয়েদের মনে ফের আশার আলো জ্বলছে।

ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেছেন, ‘৩৮ জন মেয়ে নিয়ে আমরা ক্যাম্প শুরু করতে যাচ্ছি। ১৭ আগস্ট সবাই ক্যাম্পে রিপোর্ট করবে। পরের দিন করোনা পরীক্ষা করে ১৯ আগস্ট অনুশীলন শুরু হবে। এক সপ্তাহ অনুশীলনের পর ২৬ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত মেয়েদের দুইভাগে ভাগ করে ৫টি ম্যাচ খেলানো হবে।’

সর্বশেষ জাতীয় দলের ক্যাম্পে যে ২৪ জন ছিলেন, তাদের সবাইকে ডাকা হয়েছে। ডেভেলপমেন্ট কাপে খেলা বিকেএসপির খেলোয়াড় ও বাংলাদেশ গেমসে খেলা জেলার খেলোয়াড়দের মধ্যে থেকে বাছাই করে ডাকা হয়েছে বাকি ১৪ জন। মেয়েদের কোচের দায়িত্ব পালন করবেন সাবেক দুই খেলোয়াড় শহিদুল্লাহ টিটু ও হাসান রনি।

 

 

Facebook
Twitter
WhatsApp
Pinterest
Email
Print

সম্পর্কিত

ডিএনসিসি মেয়র’স কাপ-২০২৩ ক্রিকেট ফাইনাল অনুষ্ঠিত

ডিএনসিসি মেয়র’স কাপ-২০২৩ ক্রিকেট ফাইনাল অনুষ্ঠিত

ঢাকা(২৭জুন): ঢাকা উত্তর সিটি কর্পোরেশন আয়োজিত ডিএনসিসি মেয়র'স কাপ ২০২৩ এর ক্রিকেটের পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ৩৯নং ওয়ার্ড এবং নারী...

জাতীয় ভারোত্তোলন প্রতিযোগিতায়  ফায়ার সার্ভিসের সাফল্য

জাতীয় ভারোত্তোলন প্রতিযোগিতায় ফায়ার সার্ভিসের সাফল্য

ঢাকা(২২জুন): এ বছরের জাতীয় ভারোত্তোলন প্রতিযোগিতায় সাফল্য পেয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর ৩ প্রতিযোগী। দুটি ইভেন্টে তারা স্বর্ণপদক ও...

লিওনেল মেসির আর্জেন্টিনা বিশ্বচ্যাম্পিয়ন

লিওনেল মেসির আর্জেন্টিনা বিশ্বচ্যাম্পিয়ন

ঢাকা(১৯ ডিসেম্বর ): অপেক্ষার পালা শেষ, কারণ আর্জেন্টিনা এখন বিশ্বচ্যাম্পিয়ন। ৩৬ বছরের অপেক্ষার শেষ হলো মরুর বুকে। রুদ্ধশ্বাস ফাইনালে কিলিয়ান এমবাপ্পের...