আগস্ট ১৯, ২০২২ ২:২০ অপরাহ্ণ

ফাইভ-জি যুগে বাংলাদেশ

নিউ ইরা উইথ ৫ জি
ফাইভ-জি যুগে বাংলাদেশ

ঢাকা (১৩ ডিসেম্বর): রবিবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে ‘নিউ ইরা উইথ ৫ জি’ শীর্ষক এক অনুষ্ঠানে পরীক্ষামূলকভাবে ফাইভ-জি সেবা চালু করা হয়।

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি-বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ভার্চুয়ালি যুক্ত হয়ে এ ঐতিহাসিক যাত্রার শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিওবার্তার মাধ্যমে শুভেচ্ছা জানান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ্ এমপি।

যেসব স্থানে পাওয়া যাবে ফাইভ-জি
শুরুতে প্রধানমন্ত্রীর কার্যালয়, বাংলাদেশ সচিবালয়, সংসদ ভবন এলাকা, ধানমণ্ডির ৩২ নম্বর, সাভার জাতীয় স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়া এলাকায় সীমিত পরিসরে ফাইভ-জি নেটওয়ার্ক পাওয়া যাবে।

তবে এটি সম্পূর্ণ পরীক্ষামূলকভাবে চালু করা হচ্ছে। এরপর রাষ্ট্রায়ত্ত মোবাইল ফোন অপারেটর টেলিটক রাজধানীর ২০০ স্থানকে এ নেটওয়ার্কের আওতায় আনবে।

 

 

Facebook
Twitter
WhatsApp
Pinterest
Email
Print

সম্পর্কিত

নতুন উইন্ডোজের ঘোষণা দিল মাইক্রোসফট, সঙ্গে নতুন ল্যাপটপ

নতুন উইন্ডোজের ঘোষণা দিল মাইক্রোসফট, সঙ্গে নতুন ল্যাপটপ

ঢাকা (১১ নভেম্বর) : শিক্ষার্থীদের ব্যবহারের জন্য উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমের নতুন একটি সংস্করণ ছাড়ার ঘোষণা দিল মাইক্রোসফট। গত মঙ্গলবারের...

ব্যবহারকারী, যোগাযোগ, ফেসবুক, যোগাযোগ, ফেসবুক,

‘মেটা’নাম যেভাবে এলো

ঢাকা ( ২৯ অক্টোবর ) : আলোচনার শুরু দিন দশেক আগে। বিশ্বের সবচেয়ে বেশি ব্যবহারকারীর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক তার নাম...