এপ্রিল ২৮, ২০২৪ ১:৪৯ অপরাহ্ণ

টানা জয়ে ২-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ

ম্যাচ, সিরিজ, জয়
ছবি সংগৃহীত

অজিদের টানা দুই ম্যাচে হারিয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ।

অস্ট্রেলিয়ার দেয়া ১২২ রানের লক্ষ্যে খেলতে নেমে ৬৭ রানে পাঁচ উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। তবে ষষ্ঠ উইকেটে আফিফ-সোহানের ৫৬ রানের জুটিতে ১ ওভার ২ বল আগেই ৫ উইকেটের জয় নিশ্চিত করে টাইগাররা।

আফিফ ৩৭ ও সোহান ২১ রানে অপরাজিত থেকে ৮ বল আগেই খেলা শেষ করে আসেন।

শুরুতে ২১ রানেই দুই ওপেনারকে হারানোর পর হাল ধরেন মেহেদী হাসান ও সাকিব আল হাসান। তৃতীয় উইকেট জুটিতে তারা যোগ করেন ৩৭ রান।

দলীয় ফিফটির পর ২৬ রান করে এন্ড্রু টাইয়ের বলে বোল্ড হন সাকিব। ৬ বলের ব্যবধানে ফিরে যান মাহমুদউল্লাহ রিয়াদ।  মেহেদীর কাঁধে তখন দায়িত্ব বাড়লেও ইনিংস লম্বা করতে পারেননি এই অলরাউন্ডার। ফলে, ইনিংসের মাঝপথে ৯ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

এরপর ৬৭ রানে ৫ উইকেট হারিয়ে কঠিন হয়ে যাওয়া পথ সুগম করেন আফিফ ও সোহান। আফিফ পাঁচটি চার ও একটি ছক্কা, আর সোহান মারেন তিনটি চার।

এর আগে, মিরপুরে মেহেদী-সাকিব-মোস্তাফিজদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে টস জিতে আগে ব্যাট করা অজিরা ৭ উইকেট হারিয়ে তোলে ১২১ রান। প্রথম ম্যাচের মতোই সর্বোচ্চ ৪৫ রান করেছেন মার্শ। তার ৪২ বলের ইনিংসে ছিল পাঁচটি চারের মার।

ময়েজেস হেনরিক্স ২৫ বলে করেন ৩০ রান। মিচেল স্টার্ক ১৩ ও এন্ড্রু টাই ৩ রানে অপরাজিত থাকেন।

প্রথম ম্যাচে ১৩১ রান করেও জয় পেয়েছিল বাংলাদেশ। টানা দুই ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ জয়ের হাতছানি বাংলাদেশের সামনে। পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টুয়েন্টি আগামী শুক্রবার। সামনের তিন ম্যাচে একটি জয় জিতে গেলেই সিরিজ নিজেদের করে নেবে টাইগাররা।

Facebook
Twitter
WhatsApp
Pinterest
Email
Print

সম্পর্কিত

ডিএনসিসি মেয়র’স কাপ-২০২৩ ক্রিকেট ফাইনাল অনুষ্ঠিত

ডিএনসিসি মেয়র’স কাপ-২০২৩ ক্রিকেট ফাইনাল অনুষ্ঠিত

ঢাকা(২৭জুন): ঢাকা উত্তর সিটি কর্পোরেশন আয়োজিত ডিএনসিসি মেয়র'স কাপ ২০২৩ এর ক্রিকেটের পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ৩৯নং ওয়ার্ড এবং নারী...

জাতীয় ভারোত্তোলন প্রতিযোগিতায়  ফায়ার সার্ভিসের সাফল্য

জাতীয় ভারোত্তোলন প্রতিযোগিতায় ফায়ার সার্ভিসের সাফল্য

ঢাকা(২২জুন): এ বছরের জাতীয় ভারোত্তোলন প্রতিযোগিতায় সাফল্য পেয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর ৩ প্রতিযোগী। দুটি ইভেন্টে তারা স্বর্ণপদক ও...

লিওনেল মেসির আর্জেন্টিনা বিশ্বচ্যাম্পিয়ন

লিওনেল মেসির আর্জেন্টিনা বিশ্বচ্যাম্পিয়ন

ঢাকা(১৯ ডিসেম্বর ): অপেক্ষার পালা শেষ, কারণ আর্জেন্টিনা এখন বিশ্বচ্যাম্পিয়ন। ৩৬ বছরের অপেক্ষার শেষ হলো মরুর বুকে। রুদ্ধশ্বাস ফাইনালে কিলিয়ান এমবাপ্পের...