মার্চ ২৯, ২০২৪ ৮:২০ অপরাহ্ণ

৫২ রানে অলআউট যুক্তরাষ্ট্র, ২৭০ রানের জয় টাইগ্রেসদের

নারী খেলয়ার, বাংলাদেশ
নারী খেলয়ার

ঢাকা (২৩ নভেম্বর) : বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয়ের দেখা পেল বাংলাদেশের মেয়েরা। যুক্তরাষ্ট্রকে ২৭০ রানে বিশাল ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান পোক্ত করল তারা। দুটি ম্যাচে দুটিতেই জয় তুলে নিয়ে চার পয়েন্টের সাহায্যে পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে নিগার সুলতানার দল।

বাংলাদেশের দেয়া ৩২৩ রানের বিশাল লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি যুক্তরাষ্ট্রের মেয়েরা। নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে মাত্র ৫২ রানেই অলআউট হয়েছে তারা। দলের হয়ে কেবল দুই অংক ছুঁতে পেরেছেন যুক্তরাষ্ট্রের দুজন ব্যাটার। তাছাড়া সর্বোচ্চ ১৬ রান করেছেন তারা নরিস। আর ১৫ রান এসেছে অধিনায়ক সিন্ধু শ্রীহাশ্রর ব্যাট থেকে।

বাংলাদেশের বোলারদের মধ্যে দুটি করে উইকেট শিকার করেছেন ছালমা খাতুন, ফাহিমা খাতুন ও রুমানা আহমেদ। একটি উইকেট নিজের ঝুলিতে তুলেছেন জাহানারা আলম।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ৫ উইকেটে ৩২২ রানের বিশাল সংগ্রহ গড়ে বাংলাদেশের মেয়েরা। দলের পক্ষে সেঞ্চুরি হাঁকান শারমিন আক্তার সুপ্ত। ১৪১ রানে ১৩০ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন তিনি। তার ইনিংসটি সাজানো ছিল ১১টি চারের মারে। এছাড়া ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের নারী ক্রিকেটারদের মধ্যে এটিই প্রথম সেঞ্চুরির রেকর্ড।

সুপ্ত ছাড়াও ব্যাট হাতে আলো ছড়িয়েছেন ফারজানা হক। এদিন ৬২ বলে ছয়টি চারের সাহায্যে ৬৭ রান করেছেন তিনি। তাছাড়া ৫৬ বলে ৪৭ রানের ইনিংস খেলেছেন ওপেনার মুরশিদা খাতুন। অধিনায়ক নিগার সুলতানার ব্যাট থেকে এসেছে ২৬ বলে ৩৩ রান। যুক্তরাষ্ট্রের বোলারদের মধ্যে মোকশা চৌধুরি দুটি ও একটি করে উইকেট শিকার করেছেন গিতিকা কোয়াদি ও মাহিকা কান্দানালা।

Facebook
Twitter
WhatsApp
Pinterest
Email
Print

সম্পর্কিত

ডিএনসিসি মেয়র’স কাপ-২০২৩ ক্রিকেট ফাইনাল অনুষ্ঠিত

ডিএনসিসি মেয়র’স কাপ-২০২৩ ক্রিকেট ফাইনাল অনুষ্ঠিত

ঢাকা(২৭জুন): ঢাকা উত্তর সিটি কর্পোরেশন আয়োজিত ডিএনসিসি মেয়র'স কাপ ২০২৩ এর ক্রিকেটের পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ৩৯নং ওয়ার্ড এবং নারী...

জাতীয় ভারোত্তোলন প্রতিযোগিতায়  ফায়ার সার্ভিসের সাফল্য

জাতীয় ভারোত্তোলন প্রতিযোগিতায় ফায়ার সার্ভিসের সাফল্য

ঢাকা(২২জুন): এ বছরের জাতীয় ভারোত্তোলন প্রতিযোগিতায় সাফল্য পেয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর ৩ প্রতিযোগী। দুটি ইভেন্টে তারা স্বর্ণপদক ও...

লিওনেল মেসির আর্জেন্টিনা বিশ্বচ্যাম্পিয়ন

লিওনেল মেসির আর্জেন্টিনা বিশ্বচ্যাম্পিয়ন

ঢাকা(১৯ ডিসেম্বর ): অপেক্ষার পালা শেষ, কারণ আর্জেন্টিনা এখন বিশ্বচ্যাম্পিয়ন। ৩৬ বছরের অপেক্ষার শেষ হলো মরুর বুকে। রুদ্ধশ্বাস ফাইনালে কিলিয়ান এমবাপ্পের...