সেপ্টেম্বর ১৪, ২০২৪ ৩:০৩ অপরাহ্ণ

ভারতের উপহারের ৩০ অ্যাম্বুলেন্স বেনাপোলে

অ্যাম্বুলেন্স , লাইফ সাপোর্্‌,মোদী
মোদীর উপহারের ৩০টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স। ছবি: সংগৃহীত

করোনা সংক্রামক প্রতিরোধে ভারতের উপহার দেওয়া ৩০টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স বেনাপোলে পৌঁছেছে।

আজ শনিবার (০৭ আগস্ট) ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোলে এসে পৌছাই। আগামী সেপ্টেম্বরে পর্যায়ক্রমে উপহারের আরো ৭৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স দেশে পৌঁছাবে বলে জানা গেছে।

বেনাপোল কাস্টমসের অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানায়, ভারত সরকারের দেওয়া উপহারের ৩০টি অ্যাম্বুলেন্স আজ শনিবার ঢাকায় ভারতীয় হাইকমিশনের নামে বেনাপোল বন্দরে এসে পৌঁছায়।

বন্দর থেকে অ্যাম্বুলেন্স খালাশ নিতে আগামীকাল রবিবার (০৮ আগস্ট) বেনাপোল কাস্টমস কাগজপত্র দাখিল করবে উত্তরা মোটরস নামের একটি সিঅ্যান্ডএফ এজেন্ট প্রতিষ্ঠান। বন্দর এবং কাস্টমসের কার্যক্রম শেষে অ্যাম্বুলেন্সগুলো রবিবারের মধ্যে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

এর আগে গত বৃহস্পতিবার (৫ আগস্ট) অ্যাম্বুলেন্সগুলো পেট্রাপোলে পৌঁছায়। ওইদিন বাংলাদেশে ভারতীয় হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতের পক্ষ থেকে উপহারের ৩০টি অ্যাম্বুলেন্স পেট্রাপোলে এসেছে।

প্রসঙ্গত, এই বছর ২৬-২৭ মার্চ বাংলাদেশে সফরকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করোনা মহামারি মোকাবেলার যৌথ প্রচেষ্টায় বাংলাদেশকে ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। বাংলাদেশ সফরকালে তিনি এই দেশের স্বাস্থ্যসেবাকে আরো উন্নত করার জন্য এই ঘোষণা দেন।

Facebook
Twitter
WhatsApp
Pinterest
Email
Print

সম্পর্কিত

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহতদের পুনর্বাসিত করা হবে

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহতদের পুনর্বাসিত করা হবে

ঢাকা(১৯ আগষ্ট: )বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে' আহতদের দেখতে  আজ মাননীয় সমাজকল্যাণ উপদেষ্টা শারমীন এস মুরশিদ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান।...

মাতৃ ও নবজাতক স্বাস্থ্য ব্যবস্থাকে শক্তিশালী করার জন্য ১০ মিলিয়ন ডলার বরাদ্দ

মাতৃ ও নবজাতক স্বাস্থ্য ব্যবস্থাকে শক্তিশালী করার জন্য ১০ মিলিয়ন ডলার বরাদ্দ

ঢাকা(২২জুন): সেভ দ্য চিলড্রেন একটি ১০ ​​মিলিয়ন রূপান্তরমূলক পাঁচ বছরের প্রকল্প, "রংপুরে মাতৃ ও নবজাতক স্বাস্থ্য ব্যবস্থাকে শক্তিশালীকরণ" চালু করার ঘোষণা...