সেপ্টেম্বর ৮, ২০২৪ ৮:০০ পূর্বাহ্ণ

২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার হয়েছে ৪ দশমিক ৬১ শতাংশ

,শনাক্তের ,শতাংশ , স্বাস্থ্য অধিদপ্তর,রোগী শনাক্ত,
শনাক্তের হার হয়েছে ৪ দশমিক ৬১ শতাংশ। ছবি : সংগৃহীত

ঢাকা (২৩ সেপ্টেম্বর) গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার হয়েছে ৪ দশমিক ৬১ শতাংশ। ফলে টানা তিনদিন ধরে শনাক্তের হার ৫ শতাংশের নিচে রয়েছে।একই দিনে করোনা আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ১৪৪ জন। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৪৮ হাজার ৩২০ জন।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত করোনা সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

একই সময়ে সরকারি-বেসরকারি ৮১৪টি ল্যাবরেটরিতে ২৪ হাজার ৮৬৮টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় ২৪ হাজার ৮২০টি নমুনা।

স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. রুবেদ আমিন করোনা পরিস্থিতি সংক্রান্ত ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে বলেছিলেন, বর্তমানে করোনা সংক্রমণ ক্রমেই কমছে। স্বাস্থ্যবিধি মেনে চললে সংক্রমণ আরও কমে আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এর আগে প্রায় সাড়ে ছয় মাস পর মঙ্গলবার ৫ শতাংশের নিচে নেমে আসে করোনা রোগী শনাক্ত। তখন শনাক্তের হার ছিল ৪ দশমিক ৬৯ শতাংশ। এরপর বুধবার শনাক্তের হার হয় ৪ দশমিক ৭৯ শতাংশ।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘন্টায় আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ১০ ও নারী ১৪ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ১৯ জন এবং বেসরকারি হাসপাতালে পাঁচজনের মৃত্যু হয়। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ৩৩৭ জনে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হার ১ দশমিক ৭৭ শতাংশ।

Facebook
Twitter
WhatsApp
Pinterest
Email
Print

সম্পর্কিত

মৃত্যু, ভ্যারিয়েন্ট, মৃত্যু, ওমিক্রন, বৃটেন,

কোভিড: বৃটেনে ওমিক্রন ভ্যারিয়েন্টে প্রথম মৃত্যু

ঢাকা (১৩ ডিসেম্বর): কোভিডের ওমিক্রন ভ্যারিয়েন্টে বৃটেনে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে। আজ সোমবার দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন এই মৃত্যুর খবর দিয়েছেন।...