সেপ্টেম্বর ৮, ২০২৪ ৭:৫৮ পূর্বাহ্ণ

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৪ জনের মৃত্যু

বিজ্ঞপ্তি, তথ্য , শনাক্ত, সংক্রমণ, সুস্থ, মৃত্যু, পুরুষ, শনাক্ত করোনায় মৃত্যু
করোনায় মৃত্যু । ছবি : সংগৃহীত

ঢাকা (২ অক্টোবর) গত ২৪ ঘণ্টায় আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ৫৮৯ জন।

আজ শনিবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। গতকাল ২১ জনের মৃত্যু এবং ৮৪৭ জন রোগী শনাক্ত হয়েছিল।

সংক্রমণের শুরু থেকে এখন পর্যন্ত দেশে মোট ১৫ লাখ ৫৭ হাজার ৩৪৭ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৫৫৫ জনের। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৭ হাজার ৬৪২ জন। সবশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৪১ জন।

সবশেষ ২৪ ঘণ্টায় যে ২৪ জনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে পুরুষ ১৫ ও নারী ৯ জন। এ সময় সবচেয়ে বেশি ১৪ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। চট্টগ্রাম বিভাগে ৪ জন ও রংপুরে ২ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ময়মনসিংহ, বরিশাল, খুলনা ও সিলেট বিভাগে একজন করে মারা গেছেন। রাজশাহী বিভাগে কারও মৃত্যু হয়নি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ।

এরপর বিভিন্ন সময়ে সংক্রমণ কমবেশি হলেও গত মে মাসের শেষ দিক থেকে করোনার ডেলটা ধরনের দাপটে সংক্রমণ ও মৃত্যু বাড়ে। ২৬ মের বুলেটিনে করোনায় ১৭ জনের মৃত্যুর কথা জানানো হয়েছিল।

এরপর ক্রমে করোনায় মৃত্যু ও রোগী শনাক্তের সংখ্যা বাড়তে থাকে। জুলাইয়ের দুই দিন দেশে এক দিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু হয়। এরপর আগস্টে দেশে করোনার গণটিকাদান শুরু হয়। গত মাসের শেষ দিক থেকে দেশে করোনার সংক্রমণ ও মৃত্যু কমতে শুরু করে।

Facebook
Twitter
WhatsApp
Pinterest
Email
Print

সম্পর্কিত

মৃত্যু, ভ্যারিয়েন্ট, মৃত্যু, ওমিক্রন, বৃটেন,

কোভিড: বৃটেনে ওমিক্রন ভ্যারিয়েন্টে প্রথম মৃত্যু

ঢাকা (১৩ ডিসেম্বর): কোভিডের ওমিক্রন ভ্যারিয়েন্টে বৃটেনে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে। আজ সোমবার দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন এই মৃত্যুর খবর দিয়েছেন।...