মে ২১, ২০২৪ ৫:৩৯ অপরাহ্ণ

করোনায় আরও ৪ মৃত্যু, শনাক্ত ২৭৭

মৃত্যু, ময়মনসিংহ, ঢাকা, সংবাদ, স্বাস্থ্য , অধিদপ্তর, শনাক্ত, পরীক্ষা, নমুনা,
করোনাভাইরাসে মৃত্যু। ছবি : সংগৃহীত

ঢাকা (৬ ডিসেম্বর) : করোনাভাইরাসে দেশে গত এক দিনে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এদের দুইজন ঢাকা বিভাগের ও একজন ময়মনসিংহ বিভাগের ও একজন রাজশাহী বিভাগের। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা ২৮ হাজার ৫ জন। এছাড়া গত এক দিনে শনাক্ত হয়েছেন ২৭৭ জন। আর সুস্থ হয়েছেন ৩২৬ জন।

সোমবার (৬ ডিসেম্বর) বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

এতে বলা হয়, গত এক দিনে নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ২৩৭ জনের। এতে শনাক্ত হন ২৭৭ জন, যাতে শনাক্তে হার ১.৪৪ শতাংশ। এ পর্যন্ত ১ কোটি ১০ লাখ ৮৪৩টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭৭ হাজার ৭২০ জন, যাতে মোট শনাক্তের হার ১৪.৩৪ শতাংশ।

এছাড়া, গত এক দিনে সুস্থ হয়েছেন ৩২৬ জন। এ নিয়ে মোট সুস্থ ১৫ লাখ ৪২ হাজার ৬০০ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত এক দিনে চারজনের মৃত্যু হয়েছে তাদের ২ জন পুরুষ ও ২ জন নারী।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। আর এর ১০ দিন পর প্রথম মৃত্যুর খবর আসে। এরপর কয়েক মাস মৃত্যু ও শনাক্ত ঊর্ধ্বগতিতে থাকার পর গত বছরের শেষ দিকে এসে তা অনেকটা কমে যায়। চলতি বছরের প্রথম তিন মাস অনেকটা নিয়ন্ত্রণে ছিল করোনা পরিস্থিতি। তবে মার্চের শেষ দিক থেকে দেশে বাড়তে থাকে করোনার প্রকোপ। এটাকে বিশেষজ্ঞরা করোনার দ্বিতীয় ধাক্কা বলে জানান।

গত এপ্রিল মাস থেকে বাড়তে থাকা করোনার প্রকোপ চরম আকার ধারণ করে জুলাইয়ে। এই মাসে এক দিনে সর্বোচ্চ ২৬৪ জন মৃত্যুর খবর দেয় স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া দিনে শনাক্তের সংখ্যাও ১৫ হাজার ছাড়ায়। তবে আগস্টের শেষ দিক থেকে করোনার প্রকোপ কমতে থাকে। সেপ্টেম্বর মাস পুরোটাই করোনার প্রকোপ নিম্নমুখী ছিল। অক্টোবরেও তা অব্যাহত রয়েছে।

Facebook
Twitter
WhatsApp
Pinterest
Email
Print

সম্পর্কিত

মৃত্যু, ভ্যারিয়েন্ট, মৃত্যু, ওমিক্রন, বৃটেন,

কোভিড: বৃটেনে ওমিক্রন ভ্যারিয়েন্টে প্রথম মৃত্যু

ঢাকা (১৩ ডিসেম্বর): কোভিডের ওমিক্রন ভ্যারিয়েন্টে বৃটেনে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে। আজ সোমবার দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন এই মৃত্যুর খবর দিয়েছেন।...