জুলাই ১৮, ২০২৪ ২:৫৩ অপরাহ্ণ

পথ শিশুদের জন্য চালু হলো’লিও ফুড ব্যাংক’

ঢাকা(২৯ নভেম্বর):গরীব ও পথ শিশুদের মুখে খাবার তুলে দিতে চালু হলো লায়ন্স ক্লাবস্‌ ইন্টারন্যাশনাল-এর বিশেষ প্রোজেক্ট ‘লিও ফুড ব্যাংক’।গত ২৮ নভেম্বর ২০২২ আগারগাঁওতে অবস্থিত প্রভাত আনন্দ স্কুল-এর অসহায় শিশুদের মাঝে এই প্রোজেক্টের দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয়। 

‘লিও ফুড ব্যাংক’ এর শুভ উদ্বোধন করেন বাংলাদেশ লায়ন্স ক্লাব‌ ইন্টারন্যাশনাল এর জেলা ৩১৫এ১ এর মাননীয় গভর্নর লায়ন ইঞ্জিনিয়ার মো. মোস্তফা কামাল পিইঞ্জ, পিএমজেএফ।

মাননীয় জেলা গভর্নর বলেন, ”এই আয়োজনের মাধ্যমে অসহায় দুস্থ মানুষের মধ্যে খাবারের আঁকুতি তার হৃদয়কে নাড়িয়েছে। তিনি আশ্বাস দেন এই আয়োজন সুনিশ্চিত করার জন্য তার নেতৃত্ব সর্বদা অটল থাকবে”।

লায়ন্স ক্লাবস্‌ ইন্টারন্যাশনাল আন্তর্জাতিক একটি সমাজসেবামূলক প্রতিষ্ঠান, যার বহু বছর ধরে বাংলাদেশের অসহায় মানুষদের বিভিন্ন ভাবে সহযোগিতায় বিশেষ ভূমিকা রেখে আসছে। প্রতিষ্ঠানটির সবচেয়ে প্রাচীন ও বৃহত্তম জেলা ৩১৫এ১ থেকে ‘লিও ফুড ব্যাংক’ নামে প্রোজেক্টটি শুরু করা হয়। লিও জেলা ৩১৫এ১ এর ৭টি ক্লাব সম্মিলিতভাবে আয়োজন করেছে এই প্রোজেক্টি। এই প্রোজেক্টের মাধ্যমে সামর্থ্য ও পরিস্থিতি অনুযায়ী বিভিন্ন সময়ে, বিভিন্ন জায়গায়, বিভিন্ন অসহায় মানুষদের মাঝে খাবার বিতরণ করা হবে বিনামূল্যে।

এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রাক্তন গভর্নর লায়ন মো. নজরুল ইসলাম সিকদার পিএমজেএফ, ডিস্ট্রিক্ট কেবিনেট এর জয়েন্ট সেক্রেটারি লায়ন মো. কাজী জিয়া উদ্দিন বাসেত, লিও স্ট্যান্ডিং কমিটি চেয়ারপারসন মো. হুমায়ুন কবির এমজেএফ, সার্জেন্ট এট আর্মস লায়ন নূর মোহাম্মদ হাওলাদার চুন্নু, ডিজি’স কল চেয়ারপারসন লায়ন এডভোকেট এ কে এম কামরুল হাসান, লিও ক্লাবস চেয়ারপারসন লায়ন মোরসালিন খান টিটু, ডিস্ট্রিক্ট টেইমার লায়ন গাজী মো. হারুন অর রশিদ, লিও ডিস্ট্রিক্ট কাউন্সিল এর প্রাক্তন প্রেসিডেন্ট লিও জয়ন আরিফ, ভাইস প্রেসিডেন্ট লিও কোরবান আলী, লিও তাসনুবা মেহরুন, ট্রেজারার লিও আরমান হোসাইন, জয়েন্ট সেক্রেটারি লিও ফাহিম ফয়সাল, রিজিয়ন ডিরেক্টর লিও ঈশা খান সহ অনেক নেত্রীবৃন্দ।

এসময় লায়ন্স ক্লাবস্‌ ইন্টারন্যাশনাল এর জেলা ৩১৫এ১ থেকে নিশ্চিত করা হয় যে, এই প্রোজেক্ট থেকে প্রতি সপ্তাহে একদিন করে শহরের ভেতরে বা অদূরের বিভিন্ন পয়েন্টে চলতে থাকবে ‘লিও ফুড ব্যাংকের’ মাধ্যমে অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণ।

Facebook
Twitter
WhatsApp
Pinterest
Email
Print

সম্পর্কিত

চালু হচ্ছে কমলনগর গর্ব নামে সম্মাননা পুরস্কার

চালু হচ্ছে কমলনগর গর্ব নামে সম্মাননা পুরস্কার

ঢাকা(১০জুলাই): লক্ষীপুর জেলার কমলনগর উপজেলায় 'কমলনগরের গর্ব' নামে সম্মাননা পুরস্কার চালু করার উদ্বেগ নিয়েছে সানরাইজ ক্লাব ও কমলনগর যুব ওয়ারিয়রস...

অসহায় প্রতিবন্ধী মানুষের মাঝে হুইল চেয়ার বিতরণ

অসহায় প্রতিবন্ধী মানুষের মাঝে হুইল চেয়ার বিতরণ

ঢাকা(৯এপ্রিল): লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার মানবিক স্বেচ্ছাসেবী সংগঠন সানরাইজ ক্লাবের পক্ষ থেকে প্রতিবন্ধী অসহায় অসুস্থ মানুষদের মাঝে প্রথম পযায়ে ১০টি হুইলচেয়ার বিতরণ...

আইএবি বিল্ট এক্সপো ২০২৩

আইএবি বিল্ট এক্সপো ২০২৩

ঢাকা(০৯নবেম্বর): বাংলাদেশের স্থপতিদের শীর্ষ সংগঠন বাংলাদেশের স্থপতি ইনসটিটিউট (বাস্থই) কতৃক আয়োজিত  IAB Build Expo 2023 বা বাস্থই নিমাণ মেলা ২০২৩...