সেপ্টেম্বর ১৯, ২০২৪ ৭:৪২ পূর্বাহ্ণ

বিএসএমএমইউতে কোভিড ফিল্ড হাসপাতাল উদ্বোধন

স্বাস্থ্যমন্ত্রী,জাহিদ মালেক,আইসিইউ
বিএসএমএমইউতে কোভিড ফিল্ড হাসপাতাল উদ্বোধন। ছবি: সংগৃহীত

বর্তমানে চলমান করোনা পরিস্থিতি সামাল দিতে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসায় আইসিইউ এবং এইচডিইউসহ এক হাজার শয্যার একটি ফিল্ড হাসপাতাল উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৭ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে ফিল্ড হাসপাতাল উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

জানা গেছে, প্রাথমিকভাবে ৩৯৭টি শয্যা নিয়ে হাসপাতালটি যাত্রা শুরু করলেও পর্যায়ক্রমে আরো ৬০০ শয্যা যুক্ত করে মোট ১ হাজার বেডে উন্নয়ন করা হবে। বর্তমানে ৮০টির মতো ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) ও হাইডিপেনডেন্সি ইউনিট (এইচডিইউ) সুবিধা থাকবে এই হাসপাতালে।

আরও জানা গেছে, শনিবার থেকেই নতুন ফিল্ড হাসপাতালে রোগী ভর্তির কার্যক্রম শুরু করা হবে। অন্য হাসপাতাল ছেড়ে আসা কোনো রোগীকে এখানে ভর্তি নেওয়া হবে না। তবে যদি কোনো হাসপাতাল কর্তৃপক্ষ সুপারিশ করে তাহলে সেই রোগীকে ভর্তি করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বাস্থ্যসেবা বিভাগের জ্যেষ্ঠ সচিব লোকমান হোসেন, বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ, এবং বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন অনুষদের ডিন।

Facebook
Twitter
WhatsApp
Pinterest
Email
Print

সম্পর্কিত

মৃত্যু, ভ্যারিয়েন্ট, মৃত্যু, ওমিক্রন, বৃটেন,

কোভিড: বৃটেনে ওমিক্রন ভ্যারিয়েন্টে প্রথম মৃত্যু

ঢাকা (১৩ ডিসেম্বর): কোভিডের ওমিক্রন ভ্যারিয়েন্টে বৃটেনে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে। আজ সোমবার দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন এই মৃত্যুর খবর দিয়েছেন।...