জুন ১৫, ২০২৪ ১:১৪ অপরাহ্ণ

লস এঞ্জেলসে ফুলেল শুভেচ্ছায় সিক্ত লেখক ইসমাইল হোসেন

ঢাকা(২৩ নভেম্বর): গত ১৮ই নভেম্বর লস এন্জলসে লেখক সংগঠক ইসমাইল হোসেনের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।দুর দুরান্ত থেকে আসা বাঙালীদের ফুলেল শুভেচ্ছায় ও আনন্দঘন পরিবেশে এ লেখককে সবাই অভিসিক্ত করেছেন।

গত শনিবার সন্ধ্যায় লস এন্জলসে চলচিত্র পরিচালক,সাহ্যিতক বাংলার বিজয় বহর ২০২৩ এর নব নির্বাচিত সভাপতি জনাব ইসমাইল হোসেনের নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র প্রবাসী বিশিষ্ট ব্যক্তিবর্গ তাদের মধ্যে উল্লেখযোগ্য ছিলেন গীতি কবি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট যুক্তরাষ্ট্র কেন্দ্রীয় কমিটি ও বাংলাদেশ এসোসিয়েশন অফ লস এন্জেলেস ( বালা)র সভাপতি সৈয়দ এম হোসেন বাবু , রঙ এর প্রতিষ্ঠাতা সভাপতি ও ঢাকা ইউনিভার্সিটি প্রাক্তন অধ্যাপিকা হাসিনা বানু,বাংলাদেশ এসোসিয়েশন অফ লস এন্জেলেস ( বালা) এবং আনন্দ মেলা লস এন্জেলেস এর সহ সভাপতি সুলতান শাহরিয়ার বাবু , বাংলার বিজয় বহর এর প্রাক্তন আহ্বায়ক ও বাংলাদেশ এসোসিয়েশন অফ লস এন্জেলেস (বালা)র প্রাক্তন সভাপতি আবু হানিফা,বাংলাদেশ এসোসিয়েশন অফ লস এন্জেলেস ( বালা)র সাংগঠনিক সম্পাদক এহতেশামুল হক শ্যামল, বাংলাদেশ এসোসিয়েশন অফ লস এন্জেলেস ( বালা)র প্রাক্তন সভাপতি রেজাউল করিম রেজার সহযোগিতায় লস এন্জেলেস এর অদুরে আর্টিশিয়া সিটির লিটল ঢাকা রেস্টুরেন্টে।

সুলতান শারিয়ার বাবুর সার্বিক তত্বাবধানে লস এন্জেলেস এর জনপ্রিয় উপস্থাপক মিঠুন চৌধুরী ও শাজিয়া হক মিমির সঞ্চালনায় অনুষ্ঠান এর প্রধান আহ্বায়ক সৈয়দ এম হোসেন বাবু স্বাগত বক্তব্য রাখেন।তিনি প্রথমেই বিনম্র শ্রদ্ধা সাথে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এবং মহান স্বাধীনতা যুদ্ধে সকল শহিদ মুক্তিযোদ্ধের প্রতি শ্রদ্ধাঞ্জলি এবং ফিলিস্তিনের প্রতি ইসরাইল এর ইসরাইলি এ বর্বতার নিন্দা এবংনৃশংসতা বন্ধে দাবীতে এক মিনিট নিরবতা পালন করেন।

বাংলার বিজয় বহর বিওটি চেয়ার ও লস এন্জেলেস সিটি কমিশনার মজিব সিদ্দিকী নব নির্বাচিত বাংলার বিজয় বহরের সভাপতি জনাব ইসমাইল হোসেনকে স্বাগত জানিয়ে বলেন, এবারের বিজয় বহর আমাদের জন্য আপনার নেত্রীত্বে একটি নতুন সম্বাবনাময় দৃষ্টান্ত দেখতে পাচ্ছি। বাংলাদেশের সুর্য সন্তান বীর মুক্তিযোদ্ধা জাহেদুল মাহমুদ জামি নব নির্বাচিত বাংলার বিজয় বহরের সভাপতি জনাব ইসমাইল হোসেনকে স্বাগত জানিয়ে বলেন, অতিতের সকল ভেদাভেদ ভুলে ১৯৭১এর ১৬ই ডিসেম্বর এর চেতনাকে সাথী করে এগিয়ে যেতে হবে। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ক্যালিফোর্নিয়া শাখার সভাপতি মোহাম্মদ জিল্লুর রহমান নিরু নব নির্বাচিত বাংলার বিজয় বহরের সভাপতিকে স্বাগত জানিয়ে বলেন গত দুই বছর বিজয় বহর থেকে দুরে ছিলাম কিন্তু এবার লেক পেরিসের পক্ষ থেকে কথা দিচ্ছি আমরা আপনার সাথে আছি।

বিশিষ্ট ব্যবসায়ি তরুন প্রজন্মের আইকোন মো নাসির খান বলেন, দল মত নির্বিশেষে সবাইকে আহ্বান করতে হবে সেই সাথে নতুন প্রজন্মের কাছে আমাদের বাংলাদেশ এর প্রকৃত ইতিহাস তুলে ধরতে হবে।

বাংলার বিজয় বহরের নব নির্বাচিত সভাপতি জনাব ইসমাইল হোসেন সবাইকে ধন্যবাদ জানিয় বলেন, দশের লাঠি একের বোঝা,আপনারা সবাই আজ যে ভাবে আমায় স্বাগত জানিয়েছেন ঠিক এই ভাবে পাশে থাকলে এবারের বিজয় বহর অতিতের সকল বহরের চেয়ে জাঁকজমক হবে কথা দিচ্ছি। বিশেষ করে সৈয়দ এম হোসেন বাবু যিনি অতি অভিজ্ঞতা সম্পূর্ণ নেতা যিনি এই প্রবাসে নতুন প্রজন্মকে বাংলা ভাষা শিক্ষার জন্য বাংলা পাঠশালা পরিচালনা করেছেন বহু বছর,আমাদের এই লস এন্জেলেসের বুকে বাংলাদেশ সেন্টার করেছিলেন।মজিব সিদ্দিকী যিনি প্রথম বাঙালী সিটি কমিশনার এবং লিটল বাংলাদেশ প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম একজন।

আবু হানিফা তিন তিন বার বাংলার বিজয় বহর এর আহ্বাহক তিনি বলেন, প্রতিটি কাউন্টির নেত্রীত্ব স্থানীয় মান্যবর আমাদের সাথে আজ একত্রিত তাই আমি একবাক্যে বলতে পারি এবার আমরা নতুন ইতিহাস সৃষ্টি করতে পারবো।উপস্থিত অতিথিদের মাঝে মোঃ রেজাউল করিম রেজা,জি এম বাবুল,আব্দুল আলিম আলমগীর,সোহরাব চৌধুরি ,আশিক মোসতোফা, সালেহ আহম্মেদ,টিটু মজুমদার প্রমুখ বক্তব্য রাখেন।

Facebook
Twitter
WhatsApp
Pinterest
Email
Print

সম্পর্কিত

বিশ্ববাজারে পাম অয়েলের দাম কমলেও দেশীয় বাজারে তেমন কোনো প্রভাব পড়েনি

বিশ্ববাজারে পাম অয়েলের দাম কমলেও দেশীয় বাজারে তেমন কোনো প্রভাব পড়েনি

বিশ্ববাজারে রেকর্ড পরিমাণ দাম কমে অর্ধেকে নেমে এসেছে। বিশ্বের সবচেয়ে বেশি পাম অয়েল উৎপাদানকারী দেশ মালয়েশিয়াতে বর্তমানে প্রতি টন পাম...