আগস্ট ১৯, ২০২২ ১:১৭ অপরাহ্ণ

নাইজারে বন্দুক হামলায় ১১ সেনা নিহত

প্রতিরক্ষা, পশ্চিমাঞ্চলে, সশস্ত্র হামলাকারী, হামলা
নাইজারের সেনা। (ছবি সংগৃহীত)

ঢাকা (৬ নভেম্বর) : নাইজারে অজ্ঞাত বন্দুকধারীদের হামলায় ১১ সেনা নিহত হয়েছেন। প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের একটি গ্রাম রক্ষার সময় বন্দুকধারীদের গুলিতে নিহত হন তারা। সশস্ত্র সদস্যরা ওই অঞ্চলে সক্রিয় রয়েছে। খবর আল জাজিরার।

শুক্রবার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, সশস্ত্র হামলাকারীরা বৃহস্পতিবার বিকেলে গাড়ি ও মোটরবাইকের বহর নিয়ে এসেছিল। তারা মালির সীমান্তের কাছে দাগনে গ্রামের বাইরে অবস্থানরত সৈন্যদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

টেলিভিশনে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, বেশ কয়েকটি গাড়ি এবং কয়েক ডজন মোটরসাইকেলে ভারী অস্ত্রধারী সন্ত্রাসীরা হামলা চালালে ১১ সৈন্য নিহত হয়। ওই ঘটনায় একজন আহত এবং আরও ৯ জন নিখোঁজ রয়েছে।

তীব্র লড়াইয়ের পর হামলাকারীরা পিছু হটতে বাধ্য হয়েছে বলে জানানো হয়। ওই এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এখনও পর্যন্ত কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি। সরকারি বাহিনী ওই অঞ্চলের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করলেও চলতি বছর কয়েক দফা সিরিজ হামলা চালিয়ে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সদস্যরা শত শত মানুষকে হত্যা করেছে।

পশ্চিম আফ্রিকার দারিদ্র-পীড়িত নাইজার, মালি এবং বুর্কিনা ফাসোর সীমান্তে সাম্প্রতিক সময়ে হামলা বাড়িয়েছে সশস্ত্র গোষ্ঠীগুলো।

স্থানীয় ও আন্তর্জাতিক সামরিক বাহিনীকে তাড়িয়ে বিভিন্ন এলাকার নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করছে আল-কায়েদা এবং আইএসের সঙ্গে যুক্ত কিছু গোষ্ঠী। এতে হাজার হাজার বেসামরিক নিহত হয়েছে এবং লাখ লাখ মানুষ নিজেদের বাড়ি-ঘর ছেড়ে পালাতে বাধ্য হয়েছে।

 

Facebook
Twitter
WhatsApp
Pinterest
Email
Print

সম্পর্কিত

পাঁচ লাখ রুপি পুরস্কার পেলেন সাহসী মুসকান

পাঁচ লাখ রুপি পুরস্কার পেলেন সাহসী মুসকান

ঢাকা(১০ ফেব্রুয়ারি): ভারতের দক্ষিণাঞ্চলের কর্ণাটক রাজ্যের ওই হিজাবি শিক্ষার্থীর জন্য ঘোষিত পুরস্কার তাঁর হাতে তুলে দেওয়া হয়েছে। হিজাব বিতর্কের মধ্যেই...

শক্তিশালী , ওমিক্রন, বিশ্বজুড়, ভয়ঙ্কর, অসুস্থতা, ভ্যারিয়েন্ট

৭০ গুণ দ্রুত ছড়াচ্ছে ‘ওমিক্রন’, হংকংয়ের গবেষণা

ঢাকা (১৬ ডিসেম্বর) : দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত হওয়া মহামারি করোনা ভাইরাসের শক্তিশালী নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ নিয়ে বিশ্বজুড়ে আতঙ্ক ছড়িয়ে গেছে।...

অন্ধকারে ডুবলো কাবুল, আফগানিস্তান, কাবুল, জেনারেটরগুলো,

বিস্ফোরণে বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন, অন্ধকারে ডুবলো কাবুল

ঢাকা ( ২২ অক্টোবর ) : রহস্যময় বিস্ফোরণে বৃহস্পতিবার রাতে বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়ে আফগানিস্তানের রাজধানী কাবুল। এতে অন্ধকারে ডুবে যায়...