অক্টোবর ৪, ২০২২ ১১:৪৫ পূর্বাহ্ণ

আবারও বেড়েছে ডিমের দাম, কমেছে চাল ও পেঁয়াজের

কিছু দিন আগে ডিমের দাম অস্বাভাবিক বেড়েছিল। মাঝে কমে গেলেও গত সপ্তাহ থেকে ফের প্রতি ডজনে দাম ১০ টাকা বেড়েছে। রবিবার রাজধানীর কারওয়ান বাজার ঘুরে এমন চিত্র দেখা যায়।

সোনালি মুরগির দাম কেজিতে ১০ থেকে ২০ টাকা বেড়েছে। ব্রয়লার  মুরগির দামের কোনো পরিবর্তন হয়নি। বিক্রেতারা বলছেন, জালানি তেলের দাম বৃদ্ধি এবং চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় দাম বেড়েছে। বাজারে প্রতিডজন ডিম বিক্রি হচ্ছে  ১২৫ থেকে ১৩০ টাকায়।

এদিকে, চালের শুল্ক কমানোয় বাজারে চালের দাম কিছুটা কমেছে। বিক্রেতাদের সাথে কথা বলে জানা যায়, চালের দাম খুচরায় ২-৫ টাকা কমেছে।

বাজারে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৮০ টাকা, সোনালি মুরগির দাম কেজিতে ১০ থেকে ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৩১০ থেকে ৩২০ টাকা।

এক সপ্তাহের ব্যবধানে কিছু সবজির দাম বেড়েছে। আবার কিছু সবজির দাম স্থিতিশীল রয়েছে। বিক্রেতারা বলছেন বাজারে সরবরাহ কম তাই দাম বেশি ।

এদিকে, পেঁয়াজর দাম কমেছে কেজিতে ৫টাকা কমেছে। ৫ টাকা কমে দেশি পেঁয়াজর দাম হয়েছে ৪০ টাকা এবং ইন্ডিয়ান পেঁয়াজর দাম ৩৫ টাকা। আবার আদার দাম বেড়েছে কেজিতে ২০ টাকা।

কারওয়ান বাজারে বাজার করতে আসা বিভিন্ন ক্রেতার সাথে কথা বললে তারা জানান, দ্রব্যমূল্যের দাম বৃদ্ধিতে তাদের জীবন যাপন অতিষ্ঠ হয়ে উঠেছে।

 

 

Facebook
Twitter
WhatsApp
Pinterest
Email
Print

সম্পর্কিত

স্বর্ণের দাম কেনো বাড়ছে?

স্বর্ণের দাম কেনো বাড়ছে?

স্বর্ণের ভরি এখন বাংলাদেশে ৮৪ হাজার ৫৬৪ টাকা। স্বর্ণের দামে তৈরি হচ্ছে নতুন নতুন রেকর্ড। দাম বেড়েছে বিশ্বব্যাপীই। স্বর্ণের দামের...

কোটিপতি আর কোটি টাকার ব্যাংক হিসাব কি এক জিনিস?

কোটিপতি আর কোটি টাকার ব্যাংক হিসাব কি এক জিনিস?

বাংলাদেশ ব্যাংকের কোটি টাকার ব্যাংক হিসাব-সংক্রান্ত পরিসংখ্যান নিয়ে দীর্ঘদিন ধরেই আলোচনা হচ্ছে। গবেষক, অর্থনীতিবিদ থেকে শুরু করে নানা শ্রেণী-পেশার মানুষ...