নভেম্বর ২৭, ২০২২ ১২:৫৩ পূর্বাহ্ণ

সাড়ে ৫ কোটি টাকার মাদকসহ দুই কারবারি আটক

টেকনাফ, সীমান্ত, মূল্যমান, হাজার, ইয়াবা, বর্ডার গার্ড বাংলাদেশ,
দুই কারবারি আটক। ছবি : সংগৃহীত

ঢাকা (১৭ ডিসেম্বর): মিয়ানমার থেকে মাদকের চালান নিয়ে কক্সবাজারের টেকনাফ সীমান্তে প্রবেশকালে নাফ নদীতে বার্মিজ নাগরিকসহ দুইজন মাদক কারবারিকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে আনুমানিক পাঁচ কোটি ৭৯ লাখ ৬০ হাজার টাকা মূল্যমানের মাদক এবং ২০ হাজার পিস ইয়াবাসহ একটি বিদেশি পিস্তল জব্দ করা হয়।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

আটককৃতরা হলো- টেকনাফের হ্নীলা ইউনিয়নের মোচনী এলাকার মৃত আব্দুর রহিমের ছেলে দ্বীন মোহাম্মদ (৪০) এবং মিয়ানমার মন্ডু শহরের শিয়া কনদং এলাকার মৃত লাল মিয়ার ছেলে বদি আলম(৩০)।

শুক্রবার (১৭ ডিসেম্বর) সকাল ১০টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানান টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

তিনি বলেছেন, হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকা সংলগ্ন নাফ নদী দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার থেকে পাচার হতে পারে-এমন খবরের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে বিজিবির দুটি বিশেষ টহল টিম নাফ নদীতে অবস্থান নেয়। এ সময় মিয়ানমার থেকে নৌকায় চেপে কয়েকজনকে বাংলাদেশে আসতে দেখা যায়। নৌকাটি জালিয়ার দ্বীপের কাছাকাছি এসে আসলে বিজিবির টহল দল নৌকাটিকে থামতে বলে। এরপর তারা নৌকা ঘুরিয়ে মিয়ানমার সীমান্তের দিকে চলে যেতে থাকলে গুলি ছোড়েন বিজিবি সদস্যরা।

তিনি আরও বলেন, এরপর বিজিবির টহল দল স্পিড বোটের সাহায্যে বিভিন্ন দিক থেকে ঘেরাও করে দুই মাদক পাচারকারীকে আটক করতে সক্ষম হয়। নৌকায় তল্লাশি চালিয়ে এক কেজি ৩৬ গ্রাম আইস (ক্রিস্টাল মেথ), যার আনুমানিক মূল্য পাঁচ কোটি ৭৯ লাখ ৬০ হাজার টাকা এবং ২০ হাজার পিস ইয়াবাসহ একটি বিদেশি পিস্তল জব্দ করা হয়।

তাদের বিরুদ্ধে অস্ত্র, মাদক ও চোরাচালান আইনে মামলা করে টেকনাফ থানায় হস্তান্তর করা হবে।

Facebook
Twitter
WhatsApp
Pinterest
Email
Print

সম্পর্কিত

পূজায় জঙ্গি হামলার হুমকি নেই: র‍্যাব ডিজি

পূজায় জঙ্গি হামলার হুমকি নেই: র‍্যাব ডিজি

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নবনিযুক্ত মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, শারদীয় দুর্গাপূজায় জঙ্গি হামলার কোনো হুমকি নেই। আজ সোমবার...

সাংবাদিক তোয়াব খানের দাফন আজ

সাংবাদিক তোয়াব খানের দাফন আজ

বর্ষীয়ান সাংবাদিক দৈনিক বাংলার সম্পাদক তোয়াব খানের দাফন করা হবে আজ। রাজধানীর বনানী কবরস্থানে তাকে কবরস্থ করা হবে। তোয়াব খানের...

আবারও ডিম ও মশলার দাম বেড়েছে

আবারও ডিম ও মশলার দাম বেড়েছে

নিত্যপণ্যের বাজারে তেমন কোনো সুখবর নেই। আবারও বেড়েছে আদা, রসুন, ডিম ও কিছু সবজির দাম। প্রতি ডজন ডিমে দাম বেড়েছে...