নভেম্বর ২৭, ২০২২ ১১:১১ অপরাহ্ণ

সাংবাদিক তোয়াব খানের দাফন আজ

সাংবাদিক তোয়াব খানের দাফন আজ
সাংবাদিক তোয়াব খানের দাফন আজ

বর্ষীয়ান সাংবাদিক দৈনিক বাংলার সম্পাদক তোয়াব খানের দাফন করা হবে আজ। রাজধানীর বনানী কবরস্থানে তাকে কবরস্থ করা হবে।

তোয়াব খানের ছোট ভাই ওবায়দুল কবির জানান, দেশবরেণ্য এ সাংবাদিকের মরদেহ সোমবার (৩ অক্টোবর) সকাল ১০টায় তেজগাঁওয়ে নিউজবাংলা ও দৈনিক বাংলা কার্যালয়ে নেওয়ার পর সেখানে প্রথম জানাজা হবে। এরপর বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লাশ কেন্দ্রীয় শহিদ মিনারে রাখা হবে। সেখানে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় শ্রদ্ধা নিবেদন করা হবে।

দুপুর ১টা থেকে দেড়টা পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবে লাশ রাখা হবে এবং সেখানে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। জাতীয় প্রেস ক্লাব থেকে লাশ নেওয়া হবে গুলশানে মরহুমের নিজ বাসভবনে। বাদ আসর গুলশান আজাদ মসজিদে জানাজা শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে তার লাশ।

শনিবার (১ অক্টোবর) বার্ধক্যজনিত জটিলতায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বরেণ্য এ সাংবাদিক। ১৯৩৪ সালের ২৪ এপ্রিল সাতক্ষীরা জেলার রসুলপুর গ্রামে জন্মগ্রহণ করেন তোয়াব খান। সাংবাদিক হিসেবে সুদীর্ঘ ও বর্ণাঢ্য কর্মজীবন রয়েছে তার। ২০১৬ সালে একুশে পদক পান তোয়াব খান। একই বছর তাকে সম্মানিত ফেলো নির্বাচন করে বাংলা একাডেমি।

তোয়াব খানের দাফন আজ

বাংলাদেশের স্বাধীনতা লাভের পর প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেস সেক্রেটারি ছিলেন তোয়াব খান। তোয়াব খান দৈনিক জনকণ্ঠের প্রতিষ্ঠা লগ্ন থেকে গত বছর পর্যন্ত উপদেষ্টা সম্পাদক ছিলেন। এ বছর নতুন আঙ্গীকে প্রকাশিত দৈনিক বাংলা ও নিউজবাংলার সম্পাদকের দায়িত্বে ছিলেন তিনি।

Facebook
Twitter
WhatsApp
Pinterest
Email
Print

সম্পর্কিত

পূজায় জঙ্গি হামলার হুমকি নেই: র‍্যাব ডিজি

পূজায় জঙ্গি হামলার হুমকি নেই: র‍্যাব ডিজি

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নবনিযুক্ত মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, শারদীয় দুর্গাপূজায় জঙ্গি হামলার কোনো হুমকি নেই। আজ সোমবার...

আবারও ডিম ও মশলার দাম বেড়েছে

আবারও ডিম ও মশলার দাম বেড়েছে

নিত্যপণ্যের বাজারে তেমন কোনো সুখবর নেই। আবারও বেড়েছে আদা, রসুন, ডিম ও কিছু সবজির দাম। প্রতি ডজন ডিমে দাম বেড়েছে...

এমপি লিটন হত্যার সমন্বয়কারী মৃত্যুদণ্ডপ্রাপ্ত চন্দন কুমার রায় গ্রেফতার

এমপি লিটন হত্যার সমন্বয়কারী মৃত্যুদণ্ডপ্রাপ্ত চন্দন কুমার রায় গ্রেফতার

গাইবান্ধার সুন্দরগঞ্জের এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যাকাণ্ডের প্রধান সমন্বয়কারী ও ইন্টারপোল কর্তৃক রেড নোটিশ জারিকৃত মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামি চন্দন কুমার...